মঙ্গলবার, ২৩ Jul ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ডেঙ্গু বিষয়ে জরুরি বার্তা: প্রয়োজন সতর্কতা দেশে এক তৃতীয়াংশ যুবক বেকার : ড. দেবপ্রিয় ভট্টাচার্য শিশুর প্রতি যৌনসহিংসতা: নজরদারি মানেই নিরাপত্তা নয় সবুজের সমারোহ বিশ্ববিদ্যালয় ভর্তির যাবতীয় কার্যক্রম এখন  মোবাইল এ্যাপস "এডমিশন এসিস্ট্যান্ট" এ মানুষ স্বপ্নকে বাঁচিয়ে রাখে না, স্বপ্নই মানুষকে বাঁচিয়ে রাখে; মাশরাফি: এক উদ্দীপনার নাম সমাজে শান্তি প্রতিষ্ঠা ও সংঘাত দূরীকরণে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ সমাজ বিনির্মাণে সৃষ্টিশীল তারুণ্য আক্রান্ত তারুণ্য, বিপর্যস্ত তারুণ্য ৭১-এর আওয়ামী লীগের ভাবনায় তারুণ্য তারুণের ভাবনায় আওয়ামী লীগ শীর্ষক মতবিনিময় ২৯ জুন বাংলাদেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর হচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বিশ্ব উদ্যোক্তা সম্মেলনে বাংলাদেশের ৬ তরুণ খেলাধুলায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশের নারী

আমাদের শ্লোগান: তারুণ্যই ভবিষ্যত

আমাদের লক্ষ্য: ইয়ুথ জার্নাল তরুণদের জন্য নিবেদিত একটি অনলাইন পোর্টাল যেটি তারুণ্যের অন্তর্নিহিত শক্তিকে কাজে লাগিয়ে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রের ইতিবাচক পরিবর্তন সাধনে তরুণদের অনুপ্রাণিত ও উৎসাহিত করার মাধ্যমে তাঁদের সামর্থ্যকে কাজে লাগানোর নিমিত্তে কাজ করা।

উদ্দেশ্য: ইয়ুথ জার্নাল-এর প্রধান উদ্দেশ্যগুলোর মধ্যে রয়েছে:
• তরুণদের আশা আকাঙ্খা  মুখপত্র হওয়া এবং তাদের সফলতার গল্পগুলো তুলে আনা;
• তরুণদের অংশগ্রহণ ও সামাজিক সফল ও ইতিবাচক উদ্যোগগুলোকে প্রকাশ ও প্রচারের আলোয় নিয়ে আসা;
• তরুণদের সংগঠিত করা ও বিভিন্ন শিক্ষামূলক কাজে সম্পৃক্ত করার মাধ্যমে তাদেরকে গঠনমূলক ও সৃষ্টিশীল কাজে উদ্বুদ্ধ করা;
• সমাজ, রাষ্ট্র, সরকার, গণতান্ত্রিক ব্যবস্থা প্রভৃতি নিয়ে তারুণ্যের ভাবনাগুলোকে তুলে আনা;
• তরুণদের অবসর, বিনোদন ভাবনা, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের সংবাদ প্রকাশ;
• ক্যারিয়ার বিকাশে তরুণদের সঠিক পরামর্শ প্রদান;
• তরুণদের মধ্যে সামাজিক, মানবিক ও সাংস্কৃতিক মূল্যবোধের বিকাশ;
• রাষ্ট্রে সুশাসন, গণতন্ত্র, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় তরুণদের অংশগ্রহণকে উদ্বুদ্ধ করা।

তরুণরা স্বপ্ন দেখবে একটি সুন্দর সকালের, একটি সুন্দর পৃথিবীর–যেখানে তরুণরা সমাজ ও রাষ্ট্রকে এগিয়ে নিয়ে যাবে সর্বশক্তি দিয়ে। এগিয়ে যাবে দুর্বার গতিতে। আমরা বিশ্বাস করি, একদল স্বপ্নবাজ তরুণই পারে সমাজ প্রগতিতে অগ্রণী ভূমিকা রাখতে। সমাজ-রাষ্ট্রের এই রূপান্তর পরিক্রমায়ই বিকশিত হবে তারুণ্যের প্রাণশক্তি আর শুভ ভাবনার। এই ভাবনাগুলোকে সঙ্গী করেই তারুণ্য লড়বে শুভ শক্তির বিকাশে, ইতিবাচক পরিবর্তনের পথে।