মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ভিন্ন রঙে আঁকা পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস  সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব ও এর পার্শ্বপ্রতিক্রিয়া আত্মহত্যা সমাধান নয় যেভাবে প্রাণের ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেখতে চাই অত:পর, কোন একদিন...... দ্রুত ওজন কমানোর কিছু কৌশল জাপানের সুমিতমো বৃত্তি পেল ঢাবির ৪০ শিক্ষার্থী চীন যাচ্ছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) বাগেরহাটের ১০ শিক্ষার্থী ইন্টারনেট ও তরুণ প্রজন্ম জাপান সরকার দিচ্ছে মেক্সট স্কলারশিপ উচ্চ মাধ্যমিকের পর ক্যারিয়ার পরিকল্পনা মাসের খরচের টাকা বাঁচিয়ে ব্যতিক্রম লাইব্রেরি চালান রাজশাহীর বদর উদ্দিন ঢাকায় প্রথম পিআর অ্যান্ড ব্র্যান্ড কমস সামিট ২৬ অক্টোবর রাজনীতি-ক্ষমতা ও তারুণ্য গণতন্ত্র, সমাজতন্ত্র ও তারুণ্য

'ল্যাঙ্গুয়েজ লীগের' যাত্রা

অনলাইন ডেস্ক

যাত্রা শুরু হয়েছে দেশের বৃহত্তম ও বহুমাত্রিক ভাষা উৎসব 'ল্যাঙ্গুয়েজ লীগ ২০১৯'। রোববার ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে প্রচারের মাধ্যমে এই যাত্রা শুরু হয়েছে।

সমকালের সহযোগিতায় নর্থ সাউথ ইউনিভার্সিটির ইংরেজি এবং মডার্ন ল্যাঙ্গুয়েজেস বিভাগ এই ভাষা উৎসব আয়োজন করছে। আগামী ১৮ এবং ১৯ অক্টোবর নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে এই ভাষা প্রতিযোগিতা। অংশগ্রহণকারীরা বিভিন্ন পর্যায়ে ইংরেজি, বাংলা ও চীনা ভাষায় প্রতিযোগিতায় অংশ নেবেন। রোববারের প্রচারে শিক্ষার্থীদের ভাষা উৎসবে অংশগ্রহণ করার জন্য অনুপ্রাণিত করা হয়। তাদের প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট সম্পর্কে ধারণা দেওয়া হয়। শিক্ষার্থীদের জন্য একটি প্রতিযোগিতামূলক খেলার আয়োজন করা হয়।

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় এই তিন পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এই ভাষা উৎসবের মাধ্যমে শিক্ষার্থীরা ভাষা ও সংস্কৃতি সম্পর্কে আরও সচেতন হবে এমনটাই প্রত্যাশা আয়োজকদের। ছাত্রছাত্রীদের মধ্যে নানা ভাষা বলা, লেখা ও শোনার আগ্রহ সৃষ্টি করা এবং ভাষা বিষয়ে জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করা এই আয়োজনের উদ্দেশ্য।

ল্যাঙ্গুয়েজ লীগে প্রতিযোগিতার বিভাগগুলো হলো- বানান শুদ্ধ করা, স্ক্রিপ্ট লেখা, কবিতা লেখা ও আবৃত্তি, ভাষা ও ব্যাকরণ সম্পর্কিত বিষয়, দলভিত্তিক কুইজ, দেয়াল পত্রিকা, যোগ-বিয়োগ, এনাগ্রাম, সংক্ষিপ্ত গল্প বলা, উপস্থিত বক্তৃতা, পপ কালচার কুইজ ও চায়নিজ অক্ষর লেখা। আরও তথ্য এবং নিবন্ধনের জন্য লগইন করতে হবে- www.languageleague.info. বিস্তারিত জানা যাবে ভধপবনড়ড়শ : facebook : languageleaguebd-এ।