মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

সেন্ট মার্টিন্স দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে না শিক্ষাব্যবস্থা এবং শিক্ষার্থীদের আত্মহত্যার চাপ নেতিবাচক দৃষ্টিভঙ্গিকে পাল্টে ফেলেছে সাজগোজের রিমি নির্বাচনী ইশতেহারে তরুণদের প্রত্যাশা কীভাবে নিবেন একটি বুদ্ধিদীপ্ত ও স্মার্ট ডিসিশন ফ্রেশাররা কেন চাকরি পায়না ইন্টারভিউ নেয়ার সঠিক ও জরুরি কৌশল ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ সিম্পোজিয়াম অনুষ্ঠিত মিটিং করার আগে ভাবুন তারুণ্যের উৎসব বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম-২০১৮ অনুষ্ঠিত হবে ৩০শে অক্টোবর ভয়ংকর আগস্ট ভালো হতে চেয়েছিলাম (ছোটগল্প) এইচআর নিয়ে একডজন ভুল ধারনা এবং উত্তর বিশ্ব শান্তির প্রসারে দক্ষিণ কোরিয়ার শান্তি সামিট অনুষ্ঠিত আত্মহত্যা নয়, জীবনকে উপভোগ করুন

স্কুলে ‘মহানুভবতার দেয়াল’

ইয়ুথ জার্নাল প্রতিবেদক

অসাধারণ এক স্কুলের সাথে বাংলাদেশের পরিচয় হোক। এই স্কুলে একটি দেয়াল আছে যার নাম ‘মহানভবতার দেয়াল’। দেয়ালের বা পাশে লেখা, তোমার যা প্রয়োজন নেই তা এখানে রেখে যাও। আর ডান পাশে লেখা- তোমার দরকারি জিনিস পেলে নিয়ে যাও।

ছাত্র ছাত্রীরা তাদের অব্যবহৃত জামাকাপড় ও অন্যান্য জিনিসপত্র সেখানে সাজিয়ে রেখে চলে যায়। আর যখন যাদের যা যা দরকার তারা মনে করে বাড়ি নিয়ে যায়।

ব্যতিক্রমি ওই স্কুলটির নাম দক্ষিণ মুকসুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। অসাধারণ ওই স্কুলটি কিশোরগঞ্জে অবস্থিত। ইতিমধ্যে স্কুলটি ব্যাপক সাড়া জাগিয়েছে। মহানুভবতা তৈরি করেছে শিক্ষার্থীদের মাঝে।

বিভেদের দেয়াল ভেঙ্গে ভালোবাসার মানবিকতার যে দেয়াল গড়ে তুলেছে দক্ষিণ মুকসুদপুরবাসী সে কথা জানুক পুরো বিশ্ব। 'মহানুভবতার দেয়াল' কনসেপ্ট ছড়িয়ে পড়ুক সারা বাংলার প্রতিটি স্কুলে স্কুলে। এই প্রত্যাশায়...

কার্টেসি : Rafiuzzaman Sifat ও Fahad Asgar