বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ঢাকায় কমিউনিকেশন ফর ক্যারিয়ার শীর্ষক কর্মশালা ৪ মে বানানভীতি রোধে প্রসঙ্গ ব্যাবহারিক বাংলা রক্তে লেখা বাংলা ইসলামী আদর্শ ও মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শীর্ষক বইয়ের আত্মপ্রকাশ একজন মানবসম্পদ কর্মী হওয়ার প্রাথমিক পাঠ কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য স্বপ্ন জয়ের স্বপ্নযাত্রা ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয় তরুণ প্রজন্মের উদ্যোক্তা হওয়ার বাধা জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্য সেন্ট মার্টিন্স দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে না শিক্ষাব্যবস্থা এবং শিক্ষার্থীদের আত্মহত্যার চাপ নেতিবাচক দৃষ্টিভঙ্গিকে পাল্টে ফেলেছে সাজগোজের রিমি

স্কুলে ‘মহানুভবতার দেয়াল’

ইয়ুথ জার্নাল প্রতিবেদক

অসাধারণ এক স্কুলের সাথে বাংলাদেশের পরিচয় হোক। এই স্কুলে একটি দেয়াল আছে যার নাম ‘মহানভবতার দেয়াল’। দেয়ালের বা পাশে লেখা, তোমার যা প্রয়োজন নেই তা এখানে রেখে যাও। আর ডান পাশে লেখা- তোমার দরকারি জিনিস পেলে নিয়ে যাও।

ছাত্র ছাত্রীরা তাদের অব্যবহৃত জামাকাপড় ও অন্যান্য জিনিসপত্র সেখানে সাজিয়ে রেখে চলে যায়। আর যখন যাদের যা যা দরকার তারা মনে করে বাড়ি নিয়ে যায়।

ব্যতিক্রমি ওই স্কুলটির নাম দক্ষিণ মুকসুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। অসাধারণ ওই স্কুলটি কিশোরগঞ্জে অবস্থিত। ইতিমধ্যে স্কুলটি ব্যাপক সাড়া জাগিয়েছে। মহানুভবতা তৈরি করেছে শিক্ষার্থীদের মাঝে।

বিভেদের দেয়াল ভেঙ্গে ভালোবাসার মানবিকতার যে দেয়াল গড়ে তুলেছে দক্ষিণ মুকসুদপুরবাসী সে কথা জানুক পুরো বিশ্ব। 'মহানুভবতার দেয়াল' কনসেপ্ট ছড়িয়ে পড়ুক সারা বাংলার প্রতিটি স্কুলে স্কুলে। এই প্রত্যাশায়...

কার্টেসি : Rafiuzzaman Sifat ও Fahad Asgar