সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

একজন মানবসম্পদ কর্মী হওয়ার প্রাথমিক পাঠ কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য স্বপ্ন জয়ের স্বপ্নযাত্রা ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয় তরুণ প্রজন্মের উদ্যোক্তা হওয়ার বাধা জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্য সেন্ট মার্টিন্স দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে না শিক্ষাব্যবস্থা এবং শিক্ষার্থীদের আত্মহত্যার চাপ নেতিবাচক দৃষ্টিভঙ্গিকে পাল্টে ফেলেছে সাজগোজের রিমি নির্বাচনী ইশতেহারে তরুণদের প্রত্যাশা কীভাবে নিবেন একটি বুদ্ধিদীপ্ত ও স্মার্ট ডিসিশন ফ্রেশাররা কেন চাকরি পায়না ইন্টারভিউ নেয়ার সঠিক ও জরুরি কৌশল

সেপ্টেম্বরই ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি

ইয়ুথ জার্নাল প্রতিবেদক

সরকারি কর্ম কমিশন (পিএসসি) দুই হাজারের অধিক ক্যাডার নিয়োগ দিতে আগামী ১১ সেপ্টেম্বরে বিজ্ঞপ্তি প্রকাশ করবে। বৃহস্পতিবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। 

বিজ্ঞপ্তির বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক জানান, ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। সেপ্টেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহের মধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

৩৯ তম বিশেষ বিসিএসের ফল প্রকাশ প্রসঙ্গে তিনি জানান, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশের পরিকল্পনা আছে।

পিএসসি সূত্রে আরো জানা যায়, ৪০তম বিসিএসে লিখিত পরীক্ষার প্রতিটি খাতা মূল্যায়ন করবেন দুইজন পরীক্ষক। তাদের নম্বরের ব্যবধান ২০ শতাংশের বেশি হলে তৃতীয় পরীক্ষকের কাছে খাতা পাঠানো হবে। পিএসসি মনে করছে, এতে করে পরীক্ষার্থীদের মেধা যথাযথভাবে মূল্যায়িত হবে।