বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয় তরুণ প্রজন্মের উদ্যোক্তা হওয়ার বাধা জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্য সেন্ট মার্টিন্স দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে না শিক্ষাব্যবস্থা এবং শিক্ষার্থীদের আত্মহত্যার চাপ নেতিবাচক দৃষ্টিভঙ্গিকে পাল্টে ফেলেছে সাজগোজের রিমি নির্বাচনী ইশতেহারে তরুণদের প্রত্যাশা কীভাবে নিবেন একটি বুদ্ধিদীপ্ত ও স্মার্ট ডিসিশন ফ্রেশাররা কেন চাকরি পায়না ইন্টারভিউ নেয়ার সঠিক ও জরুরি কৌশল ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ সিম্পোজিয়াম অনুষ্ঠিত মিটিং করার আগে ভাবুন তারুণ্যের উৎসব বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম-২০১৮ অনুষ্ঠিত হবে ৩০শে অক্টোবর ভয়ংকর আগস্ট

ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি

আর কে রায়

মহান বিজয় দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ভিন্ন দৃষ্টি’র উদ্যোগে "ভিন্নদৃষ্টি'র পাঠশালা" এর সকল শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবক সকাল ৮ টায় প্রভাতফেরীর আয়োজন করে। প্রভাতফেরীটি ভিন্নদৃষ্টি'র পাঠশালা থেকে শুরু হয়ে শহীদ খোকন পার্কে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আবার পাঠশালায় এসে শেষ হয়। এছাড়াও পাঠশালাতে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ফেব্রুয়ারী মাস থেকে বগুড়া শহরের চেলোপাড়া রেলওয়ে সংলগ্ন বস্তির সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আওতায় নিয়ে আসার জন্য স্বেচ্ছাসেবী সংগঠন ভিন্ন দৃষ্টি এর উদ্দ্যোগে শুরু হয় ভিন্নদৃষ্টি'র পাঠশালা এর পথচলা। গত ডিসেম্বর এর ৯ তারিখ হতে শিশু শিক্ষার পাশাপাশি বয়স্ক শিক্ষা চালু করা হয়েছে। বর্তমানে পাঠশালাতে ২৮ জন শিশু শিক্ষার্থী ও ১৪ জন বয়ষ্ক শিক্ষার্থী রয়েছে।
এছাড়াও ভিন্ন দৃষ্টি সুবিধাবঞ্চিতদের শিক্ষা, চিকিৎসা, বস্ত্রসহ তাদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য কাজ করে যাচ্ছে।