মঙ্গলবার, ২৩ Jul ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ডেঙ্গু বিষয়ে জরুরি বার্তা: প্রয়োজন সতর্কতা দেশে এক তৃতীয়াংশ যুবক বেকার : ড. দেবপ্রিয় ভট্টাচার্য শিশুর প্রতি যৌনসহিংসতা: নজরদারি মানেই নিরাপত্তা নয় সবুজের সমারোহ বিশ্ববিদ্যালয় ভর্তির যাবতীয় কার্যক্রম এখন  মোবাইল এ্যাপস "এডমিশন এসিস্ট্যান্ট" এ মানুষ স্বপ্নকে বাঁচিয়ে রাখে না, স্বপ্নই মানুষকে বাঁচিয়ে রাখে; মাশরাফি: এক উদ্দীপনার নাম সমাজে শান্তি প্রতিষ্ঠা ও সংঘাত দূরীকরণে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ সমাজ বিনির্মাণে সৃষ্টিশীল তারুণ্য আক্রান্ত তারুণ্য, বিপর্যস্ত তারুণ্য ৭১-এর আওয়ামী লীগের ভাবনায় তারুণ্য তারুণের ভাবনায় আওয়ামী লীগ শীর্ষক মতবিনিময় ২৯ জুন বাংলাদেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর হচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বিশ্ব উদ্যোক্তা সম্মেলনে বাংলাদেশের ৬ তরুণ খেলাধুলায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশের নারী

ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি

আর কে রায়

মহান বিজয় দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ভিন্ন দৃষ্টি’র উদ্যোগে "ভিন্নদৃষ্টি'র পাঠশালা" এর সকল শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবক সকাল ৮ টায় প্রভাতফেরীর আয়োজন করে। প্রভাতফেরীটি ভিন্নদৃষ্টি'র পাঠশালা থেকে শুরু হয়ে শহীদ খোকন পার্কে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আবার পাঠশালায় এসে শেষ হয়। এছাড়াও পাঠশালাতে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ফেব্রুয়ারী মাস থেকে বগুড়া শহরের চেলোপাড়া রেলওয়ে সংলগ্ন বস্তির সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আওতায় নিয়ে আসার জন্য স্বেচ্ছাসেবী সংগঠন ভিন্ন দৃষ্টি এর উদ্দ্যোগে শুরু হয় ভিন্নদৃষ্টি'র পাঠশালা এর পথচলা। গত ডিসেম্বর এর ৯ তারিখ হতে শিশু শিক্ষার পাশাপাশি বয়স্ক শিক্ষা চালু করা হয়েছে। বর্তমানে পাঠশালাতে ২৮ জন শিশু শিক্ষার্থী ও ১৪ জন বয়ষ্ক শিক্ষার্থী রয়েছে।
এছাড়াও ভিন্ন দৃষ্টি সুবিধাবঞ্চিতদের শিক্ষা, চিকিৎসা, বস্ত্রসহ তাদের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য কাজ করে যাচ্ছে।