মঙ্গলবার, ২৩ Jul ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ডেঙ্গু বিষয়ে জরুরি বার্তা: প্রয়োজন সতর্কতা দেশে এক তৃতীয়াংশ যুবক বেকার : ড. দেবপ্রিয় ভট্টাচার্য শিশুর প্রতি যৌনসহিংসতা: নজরদারি মানেই নিরাপত্তা নয় সবুজের সমারোহ বিশ্ববিদ্যালয় ভর্তির যাবতীয় কার্যক্রম এখন  মোবাইল এ্যাপস "এডমিশন এসিস্ট্যান্ট" এ মানুষ স্বপ্নকে বাঁচিয়ে রাখে না, স্বপ্নই মানুষকে বাঁচিয়ে রাখে; মাশরাফি: এক উদ্দীপনার নাম সমাজে শান্তি প্রতিষ্ঠা ও সংঘাত দূরীকরণে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ সমাজ বিনির্মাণে সৃষ্টিশীল তারুণ্য আক্রান্ত তারুণ্য, বিপর্যস্ত তারুণ্য ৭১-এর আওয়ামী লীগের ভাবনায় তারুণ্য তারুণের ভাবনায় আওয়ামী লীগ শীর্ষক মতবিনিময় ২৯ জুন বাংলাদেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর হচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বিশ্ব উদ্যোক্তা সম্মেলনে বাংলাদেশের ৬ তরুণ খেলাধুলায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশের নারী

নোবিপ্রবিতে ভর্তি আবেদন ১৬ই অক্টোবর পর্যন্ত বৃদ্ধি

রিপন চন্দ্র শীল

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার ফরম বিতরণের সময়সীমা ১৬ সেপ্টেম্বর থেকে ১৬ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জানা যায়, আশানুরূপ আবেদন না হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

একই দিনে তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা (চবি, নোবিপ্রবি, বশেমুরপ্রবি), নোবিপ্রবি'র ভর্তি পরীক্ষার আবেদন ফি ৮০০ টাকা যা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের তুলনায় বেশি। আর নতুন করে দেওয়া নোবিপ্রবির সার্কুলারে ইউনিট বৃদ্ধিসহ পরীক্ষা পদ্ধিতে পরিবর্তন। সবমিলিয়ে নোবিপ্রবিতে আবেদন না করার পেছনে এই কারণগুলোকেই তুলে ধরছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

মোট ছয় ইউনিটে ২৮ টি ডিপার্টমেন্ট ও ২ টি অনুষদের ভর্তি পরীক্ষার তারিখ ও সময় নিম্নরূপ-

A ইউনিট: ২৬ অক্টোবর ২০১৮, সকাল ১০.৩০ টা থেকে দুপুর ১২.০০ টা পর্যন্ত।

B ইউনিট: ২৬ অক্টোবর ২০১৮, বিকেল ৩.০০ টা থেকে বিকেল ৪.৩০ টা পর্যন্ত।

C ইউনিট: ২৭ অক্টোবর ২০১৮, সকাল ১০.৩০ টা থেকে দুপুর ১২.০০ টা পর্যন্ত।

D ইউনিট: ২৭ অক্টোবর ২০১৮, বিকেল ৩.০০ টা থেকে বিকেল ৪.০০ টা পর্যন্ত।

E ইউনিট: ২৮ অক্টোবর ২০১৮, সকাল ১০.৩০ টা থেকে দুপুর ১১.৩০ টা পর্যন্ত।

F ইউনিট: ২৮ অক্টোবর ২০১৮, বিকেল ৩.০০ টা থেকে বিকেল ৪.০০ টা পর্যন্ত।