মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ভিন্ন রঙে আঁকা পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস  সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব ও এর পার্শ্বপ্রতিক্রিয়া আত্মহত্যা সমাধান নয় যেভাবে প্রাণের ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেখতে চাই অত:পর, কোন একদিন...... দ্রুত ওজন কমানোর কিছু কৌশল জাপানের সুমিতমো বৃত্তি পেল ঢাবির ৪০ শিক্ষার্থী চীন যাচ্ছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) বাগেরহাটের ১০ শিক্ষার্থী ইন্টারনেট ও তরুণ প্রজন্ম জাপান সরকার দিচ্ছে মেক্সট স্কলারশিপ উচ্চ মাধ্যমিকের পর ক্যারিয়ার পরিকল্পনা মাসের খরচের টাকা বাঁচিয়ে ব্যতিক্রম লাইব্রেরি চালান রাজশাহীর বদর উদ্দিন ঢাকায় প্রথম পিআর অ্যান্ড ব্র্যান্ড কমস সামিট ২৬ অক্টোবর রাজনীতি-ক্ষমতা ও তারুণ্য গণতন্ত্র, সমাজতন্ত্র ও তারুণ্য

ধানমণ্ডিতে শুরু হলো ৩ দিনব‌্যাপী তরুণ উদ্যোক্তা পণ্য মেলা

ইয়ুথ জার্নাল প্রতিবেদক

‘চাকরিপ্রার্থী হবে চাকরিদাতা’ স্লোগানকে উপজীব্য করে শনিবার থেকে ৬ আগস্ট ২০১৮ অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩ দিনব্যাপী ‘তরুণ উদ্যোক্তার পণ্য মেলা ২০১৮’।


উক্ত মেলাটি উদ্বোধন করবেন বাংলাদেশ ইয়ূথ এন্টারপ্রাইজ অ্যাডভাইস অ্যান্ড হেল্পসেন্টার (বি‘ইয়া) এর চেয়ারপার্সন জনাব ব্যারিস্টার মুনজুর হাসান।

উক্ত মেলাটি রাজধানীর ধানমণ্ডি-২৭ (পুরাতন), ওমেন ভলান্টারি অ্যাসোসিয়েশন (ডব্লিউভিএ) মিলনায়তনে ৪-৬ আগস্ট, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

তরুণদেরকে সৃজনশীল উদ্যোগ গ্রহণের মাধ্যমে উদ্যোক্তায় পরিণত করে বেকারত্ব দূর, দারিদ্র্যমোচন এবং কর্মসংস্থান তৈরির লক্ষ্যে ২০০৭ সাল থেকে কাজ করছে বাংলাদেশ ইয়ূথ এন্টারপ্রাইজ অ্যাডভাইজ অ্যান্ড হেল্পসেন্টার- বি’ইয়া।

চাকরিমুখী না হয়ে উদ্যোক্তা হিসেবে পরিণত করার ক্ষেত্রে বি’ইয়া তরুণদের জন্য বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা, ব্যবসা পরামর্শ, আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে সংযোগ স্থাপন প্রভৃতি কার্যক্রম নিয়মিতভাবে পরিচালনা করছে।

এ পর্যন্ত এক হাজার ৫০০ তরুণ ও ১৫০ জন মেন্টরের সমন্বয়ে এগিয়ে চলেছে বি’ইয়া’র তরুণ উদ্যোক্তা উন্নয়ন কার্যক্রম।

উল্লেখ্য যে, প্রিন্স চার্লস প্রতিষ্ঠিত ইয়ূথ বিজনেস ইন্টারন্যাশনাল নেটওয়ার্ক বাংলাদেশের একমাত্র নেটওয়ার্কভূক্ত সদস্য হিসেবে ২০০৯ সাল থেকে তরুণ উদ্যোক্তা উন্নয়নে সফলতার সঙ্গে কাজ করছে বি’ইয়া।

অনুষ্ঠিতব্য ‘তরুণ উদ্যোক্তাদের পণ্য মেলা’য় মোট ৫০ জন তরুণ উদ্যোক্তা অংশগ্রহণ করবে। এই মেলায় বিশেষ আর্কষণ হিসেবে থাকছে তরুণ উদ্যোক্তার তৈরি রোবট গেম, লাইভ ফটোসেশন, ফিজিওথেরাপী, বিউটি পার্লারের সদস্য হওয়ার সুযোগ। এছাড়াও মেলায় খাদ্য, বুটিক্স্, ফিজিওথেরাপী, হ্যান্ডি ক্র্যাফ্ট, লেদার, হোম আইটেম, মিডিয়া, ইলেকট্রনিকস, জুটপণ্য, কসমেটিক, ই-কমার্স, তথ্যপ্রযুক্তি ও গৃহস্থালি পণ্যসহ নানা ধরনের পণ্য প্রদর্শিত ও বিক্রয় করা হবে।

তরুণ উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ইতিমধ্যে সুনাম অর্জনে সক্ষম হয়েছে।

আগামী ৬ আগস্ট বিকাল ৬টায় মেলার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য মন্ত্রী হাসানুল হক। মেলায় সর্বসাধারণের প্রবেশ বিনামূল্যে করা হয়েছে।