বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ঢাকায় কমিউনিকেশন ফর ক্যারিয়ার শীর্ষক কর্মশালা ৪ মে বানানভীতি রোধে প্রসঙ্গ ব্যাবহারিক বাংলা রক্তে লেখা বাংলা ইসলামী আদর্শ ও মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শীর্ষক বইয়ের আত্মপ্রকাশ একজন মানবসম্পদ কর্মী হওয়ার প্রাথমিক পাঠ কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য স্বপ্ন জয়ের স্বপ্নযাত্রা ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয় তরুণ প্রজন্মের উদ্যোক্তা হওয়ার বাধা জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্য সেন্ট মার্টিন্স দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে না শিক্ষাব্যবস্থা এবং শিক্ষার্থীদের আত্মহত্যার চাপ নেতিবাচক দৃষ্টিভঙ্গিকে পাল্টে ফেলেছে সাজগোজের রিমি

ত্বক ফর্সা করতে আমলকির ফেসপ্যাক

ফিচার ডেস্ক

আমলকিতে থাকা উপকারী ফ্যাট, ভিটামিন এ, সি, ডি, ই, কে, বি ১২ এবং ক্যালসিয়াম ত্বকের পুষ্টির ঘাটতি দূর করে। এতে উপস্থিত আয়রন, ম্যাগনেসিয়াম, ফসফরাস এবং পটাসিয়ামও নানাভাবে ত্বকের পরিচর্যা করে থাকে। নিয়মিত কাঁচা আমলকি খেলে অল্পদিনেই ত্বক সুন্দর হয়ে ওঠে। সেইসঙ্গে আমলকির ফেসপ্যাকও আমাদের ত্বকের পরিচর্যায় দারুণভাবে কাজ করে।

ত্বকের সৌন্দর্য ধরে রাখতে ব্যবহার করতে পারেন অ্যাভোকাডো এবং আমলকির ফেসপ্যাক। এতে অ্যান্টিঅক্সিডেন্টসহ আরও সব উপকারী উপাদান থাকে। বলিরেখা কমানোর মাধ্যমে ত্বকের বয়স কমাতে এই ফেসপ্যাকটি বেশ কার্যকরী। প্যাকটি তৈরি করতে চাইলে ২ চামচ আমলা পাউডার নিয়ে তার সঙ্গে ২ চামচ অ্যাভোকাডো নিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। মেশাতে হবে অল্প পরিমাণে দইও। এরপর সবকটি উপাদান ভালো করে মিশিয়ে নিয়ে সেটি মুখে লাগিয়ে কিছু সময় অপেক্ষা করতে হবে। সময় হয়ে গেলে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে

ত্বকের গভীরে লুকিয়ে থাকা ময়লাকে পরিষ্কার করতে ব্যবহার করুন চান আমলকি, দই এবং মধুর ফেসপ্যাক। এতে ত্বক তো পরিষ্কার হয়ই, সেইসঙ্গে ত্বক হয়ে ওঠে কোমল এবং প্রাণবন্ত। এক্ষেত্রে ২ চামচ আমলা পাউডারের সঙ্গে পরিমাণমতো গরম পানি মেশাতে হবে। এরপর তাতে ১ চামচ মধু এবং দই মিশিয়ে সবকটি উপাদানকে ভালো করে নাড়িয়ে নিতে হবে। এবার পেস্টটি মুখে লাগিয়ে ১০-২০ মিনিট অপেক্ষা করতে হবে। এবার পরিষ্কার পানিতে ধুয়ে নিন। ত্বক সুন্দর হবেই!

ত্বককে ফর্সা করে তুলতে আমলকি ও পেঁপের ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। সেজন্য ২ চামচ আমলা গুঁড়ার সঙ্গে পরিমাণমতো গরম পানি মিশিয়ে পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর তাতে ২ চামচ পেঁপে মেশাতে হবে। এবার পেস্টটি মুখে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করতে হবে। তারপর পরিষ্কার পানিতে ধুয়ে ফেলতে হবে।