মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ভিন্ন রঙে আঁকা পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস  সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব ও এর পার্শ্বপ্রতিক্রিয়া আত্মহত্যা সমাধান নয় যেভাবে প্রাণের ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেখতে চাই অত:পর, কোন একদিন...... দ্রুত ওজন কমানোর কিছু কৌশল জাপানের সুমিতমো বৃত্তি পেল ঢাবির ৪০ শিক্ষার্থী চীন যাচ্ছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) বাগেরহাটের ১০ শিক্ষার্থী ইন্টারনেট ও তরুণ প্রজন্ম জাপান সরকার দিচ্ছে মেক্সট স্কলারশিপ উচ্চ মাধ্যমিকের পর ক্যারিয়ার পরিকল্পনা মাসের খরচের টাকা বাঁচিয়ে ব্যতিক্রম লাইব্রেরি চালান রাজশাহীর বদর উদ্দিন ঢাকায় প্রথম পিআর অ্যান্ড ব্র্যান্ড কমস সামিট ২৬ অক্টোবর রাজনীতি-ক্ষমতা ও তারুণ্য গণতন্ত্র, সমাজতন্ত্র ও তারুণ্য

তারুণ্যের উৎসব বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম-২০১৮ অনুষ্ঠিত হবে ৩০শে অক্টোবর

ইয়ুথ জার্নাল প্রতিবেদক

বর্তমান সমাজের যে কজন প্রতিথযশা বিশ্ববরেণ্য উদ্যোক্তা আছেন তাদের মধ্যে একটি বিষয়ে বেশ মিল আছে। তারা প্রত্যেকেই ছাত্র জীবনে কিংবা তরুণ বয়স হতেই নিজেদের ব্যবসায়িক আইডিয়াকে নিয়ে কাজ করে গেছেন। সুতরাং আমরাও যদি উদ্যোক্তার বীজ বপনের সুসময়টা কাজে লাগাতে পারি তবেই সফল উদ্যোক্তা হতে পারব। কিন্তু আমাদের শিক্ষা ব্যবস্থার প্রেক্ষাপট ভিন্ন। তবুও এই সীমাবদ্ধতার মাঝেই নিজেদের মাথায় উকিঁ দেয়া আইডিয়াটা নিয়ে কাজ করতে হবে। শিক্ষা জীবন শেষ হওয়ার আগেই আমারা কিভাবে নিজেদেরকে উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে পারি সে বিষয়ে সকল শিক্ষার্থীকে অবগত করতে “ইয়ুথ স্কুল ফর স্যোসাল এন্ট্রাপ্রেনারস” ও “স্যোসাল বিজনেস স্টুডেন্টস ফোরাম”– এর আয়োজন “বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম- ২০১৮”। আগামী ৩০শে অক্টোবর “ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি”-তে এই যুব ও উদ্যোক্তা বান্ধব কর্মশালা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর প্রাঙ্গনে অনুষ্ঠিতব্য এই আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকছেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন ও ঢাকা স্কুল অব ইকোনোমিক্স- এর চেয়্যারমান জনাব কাজী খলিকুজ্জামান আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন লিড এর প্রেসিডেন্ট, কুইন ইয়াং লিডার্স-এর উপদেষ্টা জনাব আশফাক জামান। এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য প্রদান করবেন এডওয়ার্ড এম কেনেডি সেন্টার-এর পরিচালক জনাব নাভিদ আকবর। একজন অসাধারণ উদ্যোক্তার সাধারন কার্যাবলি, নতুন আইডিয়া নিয়ে কাজ করার কৌশল নির্ধারণ, নতুন বাজারে প্রবেশের পূর্বে করণীয়, সফল উদ্যোক্তা হওয়ার পথে বাধাঁগুলো ইত্যাদি বিষয়ে আলোকপাত করবেন স্বনামধন্য আলোচকগণ। আলোচনার পাশাপাশি অংশগ্রহণকারীদেরকে উৎসাহ ও উদ্দীপনা দেওয়ার জন্য বিশেষ উপস্থিত বক্তৃতার আয়োজন করা হয়েছে।

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের মাধ্যমেই এবছর বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়ামের যাত্রা শুরু হয়েছিল। এরই ধারাবাহিকতায় এটি এখন ড্যাফোডিল ইউনিভার্সিটিতে এটি হতে যাচ্ছে। এর পরে দেশের আরো অনেক শিক্ষা প্রতিষ্ঠানে একই ধরনের আয়োজন করা হবে পর্যায়ক্রমে- এই আশাবাদ ব্যক্ত করে ইয়ুথ স্কুল ফর স্যোসাল এন্ট্রাপ্রেনারস এর প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ মোহাম্মদ ইউসুফ হোসেন। একই সাথে “স্যোসাল বিজনেস স্টুডেন্টস ফোরাম”-কে এই আয়োজনে পাশে পেয়ে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  

রেজিস্ট্রেশন লিংক : http://bit.ly/BYSDIU 
রেজিস্ট্রেশন শেষ তারিখ : ২৫ শে অক্টোবর ২০১৮
ইভেন্ট লিংক : http://bit.ly/BYSDIUEVENT