সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ভিন্ন রঙে আঁকা পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস  সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব ও এর পার্শ্বপ্রতিক্রিয়া আত্মহত্যা সমাধান নয় যেভাবে প্রাণের ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেখতে চাই অত:পর, কোন একদিন...... দ্রুত ওজন কমানোর কিছু কৌশল জাপানের সুমিতমো বৃত্তি পেল ঢাবির ৪০ শিক্ষার্থী চীন যাচ্ছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) বাগেরহাটের ১০ শিক্ষার্থী ইন্টারনেট ও তরুণ প্রজন্ম জাপান সরকার দিচ্ছে মেক্সট স্কলারশিপ উচ্চ মাধ্যমিকের পর ক্যারিয়ার পরিকল্পনা মাসের খরচের টাকা বাঁচিয়ে ব্যতিক্রম লাইব্রেরি চালান রাজশাহীর বদর উদ্দিন ঢাকায় প্রথম পিআর অ্যান্ড ব্র্যান্ড কমস সামিট ২৬ অক্টোবর রাজনীতি-ক্ষমতা ও তারুণ্য গণতন্ত্র, সমাজতন্ত্র ও তারুণ্য

ঢাবির রোকেয়া হলে শেখ কামাল স্মৃতি বিতর্ক ও সুলতানা কামাল স্মৃতি ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা

ইয়ুথ জার্নাল প্রতিবেদক

ঢাকা বিশ্বিবদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রাক্তন ছাত্র ও সাংস্কৃতিক সংগঠক শেখ কামাল এবং রোকেয়া হলের স্বনামধন্য ক্রীড়াবিদ সুলতানা কামাল স্মরণে ৩০ আগস্ট ২০১৯ শুক্রবার ‘শেখ কামাল স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা’ ও সুলতানা কামাল স্মৃতি ক্রীড়া প্রতিযোগিতা’ আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সকাল ১০টায় দুই দিন ব্যাপী আয়োজিত সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সন্ধ্যা ৭.০০টায় অনুষ্ঠিত হয় বিশেষ আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী পর্ব। উক্ত অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এম.পি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীন অধ্যাপক কে এ এম সা’দ উদ্দিন, সমাজবিজ্ঞান বিভাগ, ঢাকা বিশ^বিদ্যালয় এবং বিশিষ্ট গবেষক অধ্যাপক শামসুজ্জামান খান, বঙ্গবন্ধু চেয়ার, ইসলামী বিশ^বিদ্যালয়, কুষ্টিয়া।

শিশু ও মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা এমপি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বগুন বিশ্বে বিরল। তিনি বলেন, ১৫ই আগস্টের হত্যাকারী ঘাতকদের দেশে ফিরিয়ে এনে অনতিবিলম্বে ফাঁসি এবং ২১ আগস্টের ঘাতকদের ফাঁসির রায় কার্যকর করা সময়ের দাবি।

অধ্যাপক শামসুজ্জামান খান বলেন, শেখ কামাল ছিলেন সংস্কৃতিমনা এবং খেলাধুলার প্রতি তার ভালবাসা ছিল প্রবল।
জিনাত হুদা বলেন, সুলতানা কামালের মত প্রতিভাবান খেলোয়ার পেয়ে রোকেয়া হল গর্বিত। এটি ছাত্রীদেও কাছে অনুকরণীয় হয়ে থাকবে সবসময়।

অনুষ্ঠানটি ছাত্রীদের সাংস্কৃতিক ও খেলাধুলার পুরস্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয়।