মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ভিন্ন রঙে আঁকা পাবলিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস  সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব ও এর পার্শ্বপ্রতিক্রিয়া আত্মহত্যা সমাধান নয় যেভাবে প্রাণের ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেখতে চাই অত:পর, কোন একদিন...... দ্রুত ওজন কমানোর কিছু কৌশল জাপানের সুমিতমো বৃত্তি পেল ঢাবির ৪০ শিক্ষার্থী চীন যাচ্ছে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) বাগেরহাটের ১০ শিক্ষার্থী ইন্টারনেট ও তরুণ প্রজন্ম জাপান সরকার দিচ্ছে মেক্সট স্কলারশিপ উচ্চ মাধ্যমিকের পর ক্যারিয়ার পরিকল্পনা মাসের খরচের টাকা বাঁচিয়ে ব্যতিক্রম লাইব্রেরি চালান রাজশাহীর বদর উদ্দিন ঢাকায় প্রথম পিআর অ্যান্ড ব্র্যান্ড কমস সামিট ২৬ অক্টোবর রাজনীতি-ক্ষমতা ও তারুণ্য গণতন্ত্র, সমাজতন্ত্র ও তারুণ্য

টরন্টোর শীর্ষ মেধাবীর তালিকায় বাংলাদেশি মীর্জা নাহিয়ান

সফিউল আযম

টরন্টো ডিষ্ট্রিক্ট স্কুল বোর্ডের (টিডিএসবি) শীর্ষ মেধাবী শিক্ষার্থীর তালিকা জায়গা করে নিয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত মীর্জা নাহিয়ান। ৯৯.৩ শতাংশ নম্বর পেয়ে তিনি শীর্ষ চার মেধাবীর একজন হয়েছেন।

বৃহস্পতিবার টিডিএসবি তাদের প্রধান কার্য্যালয়ে ২০১৭-২০১৮ সালের শীর্ষ মেধাবীদের তালিকা ঘোষনা করে। বিভিন্ন স্কুল থেকে সাতজন শিক্ষার্থী এই তালিকায় স্থান পেয়েছেন।

এই সময় মেধাবী শিক্ষার্থীরা তাদের অভিজ্ঞতা, শখ, লেখাপড়ার সাথে ব্যক্তিগত জীবনের সময়ের সমন্বয় সম্পর্কে নিজেদের ধারনা তুলে ধরেন। নতুন শিক্ষার্থীদের জন্য পরামর্শও দেন তারা।

সিডার ব্রে কলেজিয়েট স্কুল থেকে গ্রেড টুয়েলভ শেষ করেছে মীর্জা নাহিয়ান।

আসন্ন শিক্ষাবর্ষে কানাডার সেরা উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান টরন্টো বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার প্রকৌশল বিষয়ে স্নাতক শ্রেণীতে অধ্যয়ন করবে মেধাবী নাহিয়ান। ইতোমধ্যেই টরন্টো বিশ্ববিদ্যালয় তাকে ১০ হাজার ডলারের 'ডিন'স এওয়ার্ড' প্রদানের ঘোষণা করেছে। এছাড়া সম্মানজনক 'শুলিচ লীডার স্কলারশীপ'-এর বাছাই পর্বে মনোনয়ন লাভ করেছে সে।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্নাতক যন্ত্র প্রকৌশলী মীর্জা মোহাম্মদ মোফাখখারুল হোসেন (সোহাগ) ও নাসরিন সুলতানা দম্পতির দুই সন্তানের মধ্যে কনিষ্ঠ নাহিয়ানদের আদি বাড়ি কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলায়। নাহিয়ানের ভাই মীর্জা রিজওয়ান হোসেনও একজন মেধাবী ছাত্র। বর্তমানে টরন্টোর রায়ারসন বিশ্ববিদ্যালয়ে প্রকৌশল অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।