মঙ্গলবার, ২৫ Jun ২০১৯ | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

বিশ্ব উদ্যোক্তা সম্মেলনে বাংলাদেশের ৬ তরুণ খেলাধুলায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশের নারী ঢাকায় কমিউনিকেশন ফর ক্যারিয়ার শীর্ষক কর্মশালা ৪ মে বানানভীতি রোধে প্রসঙ্গ ব্যাবহারিক বাংলা রক্তে লেখা বাংলা ইসলামী আদর্শ ও মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শীর্ষক বইয়ের আত্মপ্রকাশ একজন মানবসম্পদ কর্মী হওয়ার প্রাথমিক পাঠ কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য স্বপ্ন জয়ের স্বপ্নযাত্রা ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয় তরুণ প্রজন্মের উদ্যোক্তা হওয়ার বাধা জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্য সেন্ট মার্টিন্স দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে না

এগিয়ে চলেছে পদ্মাসেতুর নির্মাণকাজ

ইয়ুথ জার্নাল ডেস্ক

সবজি চাষি যশোরের ফরিদ মিয়া নিজের গ্রামেই সবজি বিক্রি করে, যা দিয়ে সংসার চালাতে হিমশিম খেতে হয়। একদিন সে ঢাকায় এসে দেখতে পেল সেখানে সবজির দাম অনেক বেশি। তা দেখে সে ভাবল যোগাযোগ ব্যবস্থার জন্যই দামের এই আকাশ-পাতাল ব্যবধান। মনে পড়লো তার মতো অনেক চাষির কত সবজি নষ্ট হয় বিক্রি না হওয়ার কারণে। অভাববোধ করলো রাজধানীর সাথে দ্রুত যোগাযোগ ব্যবস্থার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম অগ্রাধিকার পদ্মাসেতুটি নির্মাণ হলে স্বপ্নের সফল বাস্তবায়ন হবে ফরিদ মিয়ার মতো চাষি ও তৃণমূল ব্যবসায়ীদের। সরকারের নিজস্ব অর্থায়নে ৩০ হাজার ১৯৩ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে এ সেতু নির্মিত হচ্ছে। ৬.১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মাসেতু মুন্সিগঞ্জের মাওয়া ও শরীয়তপুরের জাজিরাকে সংযুক্ত করবে। অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬০ শতাংশ। ইতোমধ্যে সেতুর ৫টি স্প্যান বসানো হয়েছে। পদ্মাসেতু দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৯টি জেলা রাজধানী ঢাকা ও পূর্বাঞ্চলের সাথে যুক্ত হয়ে সারাদেশে গণমানুষের যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তন হবে।

ছবি ও লেখা: পিআইডি