বুধবার, ১৬ জানুয়ারি ২০১৯ | ৩ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয় তরুণ প্রজন্মের উদ্যোক্তা হওয়ার বাধা জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্য সেন্ট মার্টিন্স দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে না শিক্ষাব্যবস্থা এবং শিক্ষার্থীদের আত্মহত্যার চাপ নেতিবাচক দৃষ্টিভঙ্গিকে পাল্টে ফেলেছে সাজগোজের রিমি নির্বাচনী ইশতেহারে তরুণদের প্রত্যাশা কীভাবে নিবেন একটি বুদ্ধিদীপ্ত ও স্মার্ট ডিসিশন ফ্রেশাররা কেন চাকরি পায়না ইন্টারভিউ নেয়ার সঠিক ও জরুরি কৌশল ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ সিম্পোজিয়াম অনুষ্ঠিত মিটিং করার আগে ভাবুন তারুণ্যের উৎসব বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম-২০১৮ অনুষ্ঠিত হবে ৩০শে অক্টোবর ভয়ংকর আগস্ট

এগিয়ে চলেছে পদ্মাসেতুর নির্মাণকাজ

ইয়ুথ জার্নাল ডেস্ক

সবজি চাষি যশোরের ফরিদ মিয়া নিজের গ্রামেই সবজি বিক্রি করে, যা দিয়ে সংসার চালাতে হিমশিম খেতে হয়। একদিন সে ঢাকায় এসে দেখতে পেল সেখানে সবজির দাম অনেক বেশি। তা দেখে সে ভাবল যোগাযোগ ব্যবস্থার জন্যই দামের এই আকাশ-পাতাল ব্যবধান। মনে পড়লো তার মতো অনেক চাষির কত সবজি নষ্ট হয় বিক্রি না হওয়ার কারণে। অভাববোধ করলো রাজধানীর সাথে দ্রুত যোগাযোগ ব্যবস্থার।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্যতম অগ্রাধিকার পদ্মাসেতুটি নির্মাণ হলে স্বপ্নের সফল বাস্তবায়ন হবে ফরিদ মিয়ার মতো চাষি ও তৃণমূল ব্যবসায়ীদের। সরকারের নিজস্ব অর্থায়নে ৩০ হাজার ১৯৩ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে এ সেতু নির্মিত হচ্ছে। ৬.১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মাসেতু মুন্সিগঞ্জের মাওয়া ও শরীয়তপুরের জাজিরাকে সংযুক্ত করবে। অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬০ শতাংশ। ইতোমধ্যে সেতুর ৫টি স্প্যান বসানো হয়েছে। পদ্মাসেতু দিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৯টি জেলা রাজধানী ঢাকা ও পূর্বাঞ্চলের সাথে যুক্ত হয়ে সারাদেশে গণমানুষের যোগাযোগ ব্যবস্থায় যুগান্তকারী পরিবর্তন হবে।

ছবি ও লেখা: পিআইডি