বুধবার, ২০ মার্চ ২০১৯ | ৬ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

বানানভীতি রোধে প্রসঙ্গ ব্যাবহারিক বাংলা রক্তে লেখা বাংলা ইসলামী আদর্শ ও মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শীর্ষক বইয়ের আত্মপ্রকাশ একজন মানবসম্পদ কর্মী হওয়ার প্রাথমিক পাঠ কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য স্বপ্ন জয়ের স্বপ্নযাত্রা ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয় তরুণ প্রজন্মের উদ্যোক্তা হওয়ার বাধা জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্য সেন্ট মার্টিন্স দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে না শিক্ষাব্যবস্থা এবং শিক্ষার্থীদের আত্মহত্যার চাপ নেতিবাচক দৃষ্টিভঙ্গিকে পাল্টে ফেলেছে সাজগোজের রিমি নির্বাচনী ইশতেহারে তরুণদের প্রত্যাশা

ইসলামী আদর্শ ও মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শীর্ষক বইয়ের আত্মপ্রকাশ

সফিউল আযম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনভিত্তিক বিভিন্ন তথ্য সমৃদ্ধ বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে অমর একুশে বইমেলায়। 

বইটি রচনা করেছেন ইসলামিক স্কলার ও গবেষক ড. মো: আশিকুর রহমান। বইটিতে স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের সকল তথ্য যেমন পাকিস্তান সৃষ্টির পর থেকে ভাষা আন্দোলন , যুক্তফ্রন্ট নির্বাচন ও সরকার গঠন, আইয়ুব খানের সামরিক শাসন জারী, ১৯৬০- ৬৪ পর্যন্ত গণতান্ত্রিক আন্দোলন, ৬ দফা আন্দোলন, আগরতলা ষড়যন্ত্র মামলা, অসহযোগ ও গণঅভ্যুথ্থান, বঙ্গবন্ধুর কারাগারে বন্দী জীবন, ১৯৭০ সালের নির্বাচন এবং নির্বাচন পরবর্তী রাষ্ট্রীয় ক্ষমতা হস্তান্তরে টালবাহানাসহ পাকিস্তান সরকারের ষড়যন্ত্র ও অসহযোগ আন্দোলন,১৯৭১ সালের মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা পরবর্তী সময়ে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশকে পূর্ণগঠন কর্মসূচি, রাজনৈতিক অস্থিরতার মধ্যেও বঙ্গবন্ধুর দৃড়চেতা নেতৃত্ত্ব, দেশের গণমানুষের রাজনৈতিক, অর্থনৈতিক, ইসলামিক আদর্শ ও মুল্যবোধ প্রতিষ্ঠা এবং সামাজিক সুস্থ সুন্দর ভবিষ্যৎ জীবনের জন্য সামগ্রিক নীতি প্রণয়ন সহ, বঙ্গবন্ধুর নির্মম পৈচাশিক হত্যাকাণ্ড ও হত্যা মামলার রায় খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ।

ড. আশিকুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে বিএ (সম্মান) ও এমএ ডিগ্র্রী লাভ করেন। একই বিভাগ থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহকারি পরিচালক এবং উপচায মহোদয়ের একান্ত সচিব হিসেবে কর্মরত আছেন। 

তিনি বলেন, বইটি একটি গবেষণাধর্মী বই। এটি সকল শ্রেণির পাঠকের চাহিদা পূরণে সক্ষম। স্বাধীনতা পরবর্তী বাংলাদেশে ইসলামি আদর্শ ও মূল্যবোধ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু যে অনবদ্য অবদান রেখেছেন, সেসব বিষয় তুলে ধরা হয়েছে বইটিতে।

চিত্রা প্রকাশনী থেকে প্রকাশিত বইটির মূল্য ৫৮০ টাকা, বইটি অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাবে চিত্রা প্রকাশনী ৫৬৮-৫৬৯ নং স্টলে ।