সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯ | ৬ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

একজন মানবসম্পদ কর্মী হওয়ার প্রাথমিক পাঠ কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য কলাগাছিয়া ইকোট্যুরিজমে রহস্যময় সুন্দরবনের সৌন্দর্য স্বপ্ন জয়ের স্বপ্নযাত্রা ভিন্নদৃষ্টির বিজয় র‍্যালি আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের স্বর্ণ জয় তরুণ প্রজন্মের উদ্যোক্তা হওয়ার বাধা জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশি শিক্ষার্থীদের সাফল্য সেন্ট মার্টিন্স দ্বীপে রাত্রিযাপন নিষিদ্ধ হচ্ছে না শিক্ষাব্যবস্থা এবং শিক্ষার্থীদের আত্মহত্যার চাপ নেতিবাচক দৃষ্টিভঙ্গিকে পাল্টে ফেলেছে সাজগোজের রিমি নির্বাচনী ইশতেহারে তরুণদের প্রত্যাশা কীভাবে নিবেন একটি বুদ্ধিদীপ্ত ও স্মার্ট ডিসিশন ফ্রেশাররা কেন চাকরি পায়না ইন্টারভিউ নেয়ার সঠিক ও জরুরি কৌশল

ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ সিম্পোজিয়াম অনুষ্ঠিত

মো. আরিফুজ্জামান

রাজধানীর ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে গত বৃহস্পতিবার ইয়ুথ স্কুল ফর স্যোসাল এন্ট্রাপ্রেনারস ও ইনডিপেন্ডেন্ট এইচ আর সোসাইটি এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম । একজন শিক্ষার্থীর উদ্যোক্তা হয়ে ওঠার জন্য করণীয় সার্বিক কার্যাবলি তুলে ধরা হয় এই  কর্মশালাতে। আলোচকগণ সফল উদ্যোক্তার কার্যাবলি, বাজারজাতকরণের কৌশল, প্রযুক্তির ব্যবহার ও টেকসই আইডিয়া নিয়ে বাস্তবতার নিরিখে বক্তব্য প্রদান করেন।

ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়-এ অনুষ্ঠিত এই আয়োজনের সম্মানিত অতিথির আসন অলংকৃত করেন নরওয়ে দূতাবাসের রাষ্ট্রদূত, সিডসেল ব্লিকেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনেস্কো আটির্স্ট অব পিস, খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার, উ্দ্যোক্তা ও মডেল, বিবি রাসেল এবং ব্রাক ব্যাংকের সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট, হেড অব কমিউনিকেশন এন্ড কাস্টমার এক্সপেরিয়েন্স, যারা মাহবুব। । তরুণ শিক্ষার্থী ও হবু উদ্যোক্তাদের সামনে বক্তব্য রাখেন এসইআইপি-এর প্রোজেক্ট ডিরেক্টর, জালাল আহমেদ; দি ডেইলি স্টারের হেড অব মার্কেটিং, তাজদিন হাসান; উইক্রিয়েট লিমিটেড এর প্রধান নির্বাহী, গোলাম সামদানী; প্রীত রেজা প্রোডাকশন-এর ডিরেক্টর, প্রীত রেজা; “হ্যান্ডিমামা”-এর প্রধান কৌশল নির্বাহী, রেজাউর রহমান রবিন; ফেড ইন্টারন্যাশনাল-এর প্রধান নির্বাহী, লোকমান হাসান ফরহাদ, ও পিকেএসএফ এর প্রোগ্রাম অফিসার, খালেদ মাহফুজ সাইফ। তাদের উদ্যোক্তা হওয়ার শিক্ষণীয় গল্পের আড়ালেই ভেসে উঠে পঙ্কিলময় উদ্যোক্তা জীবনে সততা ও কৌশলের সাথে সামনে এগিয়ে চলার কাহিনী। প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান, LEAD এর সহযোগিতায় এই অনুষ্ঠানটি বাস্তবায়ন করা হয়। 

ওয়াই.এস.এস.ই-এর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক আয়োজন “বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম” দেশের তরুণ ও ভবিষ্যৎ উদ্যোক্তাদের সামাজিক পরিবর্তন দ্বারা দেশ গড়ার আন্দোলনের ধারাকে আরো বেগবান করবে বলে আয়োজকরা মনে করেন।