বুধবার, ২৪ Jul ২০১৯ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ

First Youth News Portal in Bangladesh

add 468*60

শিরোনাম

ডেঙ্গু বিষয়ে জরুরি বার্তা: প্রয়োজন সতর্কতা দেশে এক তৃতীয়াংশ যুবক বেকার : ড. দেবপ্রিয় ভট্টাচার্য শিশুর প্রতি যৌনসহিংসতা: নজরদারি মানেই নিরাপত্তা নয় সবুজের সমারোহ বিশ্ববিদ্যালয় ভর্তির যাবতীয় কার্যক্রম এখন  মোবাইল এ্যাপস "এডমিশন এসিস্ট্যান্ট" এ মানুষ স্বপ্নকে বাঁচিয়ে রাখে না, স্বপ্নই মানুষকে বাঁচিয়ে রাখে; মাশরাফি: এক উদ্দীপনার নাম সমাজে শান্তি প্রতিষ্ঠা ও সংঘাত দূরীকরণে গণমাধ্যমের ভূমিকা গুরুত্বপূর্ণ সমাজ বিনির্মাণে সৃষ্টিশীল তারুণ্য আক্রান্ত তারুণ্য, বিপর্যস্ত তারুণ্য ৭১-এর আওয়ামী লীগের ভাবনায় তারুণ্য তারুণের ভাবনায় আওয়ামী লীগ শীর্ষক মতবিনিময় ২৯ জুন বাংলাদেশের প্রথম আইটি বিজনেস ইনকিউবেটর হচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) বিশ্ব উদ্যোক্তা সম্মেলনে বাংলাদেশের ৬ তরুণ খেলাধুলায় এগিয়ে যাচ্ছে বাংলাদেশের নারী

ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে ইয়ুথ সিম্পোজিয়াম অনুষ্ঠিত

মো. আরিফুজ্জামান

রাজধানীর ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়ে গত বৃহস্পতিবার ইয়ুথ স্কুল ফর স্যোসাল এন্ট্রাপ্রেনারস ও ইনডিপেন্ডেন্ট এইচ আর সোসাইটি এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হল বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম । একজন শিক্ষার্থীর উদ্যোক্তা হয়ে ওঠার জন্য করণীয় সার্বিক কার্যাবলি তুলে ধরা হয় এই  কর্মশালাতে। আলোচকগণ সফল উদ্যোক্তার কার্যাবলি, বাজারজাতকরণের কৌশল, প্রযুক্তির ব্যবহার ও টেকসই আইডিয়া নিয়ে বাস্তবতার নিরিখে বক্তব্য প্রদান করেন।

ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়-এ অনুষ্ঠিত এই আয়োজনের সম্মানিত অতিথির আসন অলংকৃত করেন নরওয়ে দূতাবাসের রাষ্ট্রদূত, সিডসেল ব্লিকেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনেস্কো আটির্স্ট অব পিস, খ্যাতনামা ফ্যাশন ডিজাইনার, উ্দ্যোক্তা ও মডেল, বিবি রাসেল এবং ব্রাক ব্যাংকের সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট, হেড অব কমিউনিকেশন এন্ড কাস্টমার এক্সপেরিয়েন্স, যারা মাহবুব। । তরুণ শিক্ষার্থী ও হবু উদ্যোক্তাদের সামনে বক্তব্য রাখেন এসইআইপি-এর প্রোজেক্ট ডিরেক্টর, জালাল আহমেদ; দি ডেইলি স্টারের হেড অব মার্কেটিং, তাজদিন হাসান; উইক্রিয়েট লিমিটেড এর প্রধান নির্বাহী, গোলাম সামদানী; প্রীত রেজা প্রোডাকশন-এর ডিরেক্টর, প্রীত রেজা; “হ্যান্ডিমামা”-এর প্রধান কৌশল নির্বাহী, রেজাউর রহমান রবিন; ফেড ইন্টারন্যাশনাল-এর প্রধান নির্বাহী, লোকমান হাসান ফরহাদ, ও পিকেএসএফ এর প্রোগ্রাম অফিসার, খালেদ মাহফুজ সাইফ। তাদের উদ্যোক্তা হওয়ার শিক্ষণীয় গল্পের আড়ালেই ভেসে উঠে পঙ্কিলময় উদ্যোক্তা জীবনে সততা ও কৌশলের সাথে সামনে এগিয়ে চলার কাহিনী। প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান, LEAD এর সহযোগিতায় এই অনুষ্ঠানটি বাস্তবায়ন করা হয়। 

ওয়াই.এস.এস.ই-এর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক আয়োজন “বাংলাদেশ ইয়ুথ সিম্পোজিয়াম” দেশের তরুণ ও ভবিষ্যৎ উদ্যোক্তাদের সামাজিক পরিবর্তন দ্বারা দেশ গড়ার আন্দোলনের ধারাকে আরো বেগবান করবে বলে আয়োজকরা মনে করেন।